বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
জাতীয় পর্যায়ে একক লোকনৃত্য প্রতিযোগিতায় সেরা নৃত্য শিল্পী মেয়ে অন্বেষা চৌধুরী পূজা মহান মে দিবস আজ শান্তিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান খাইরুন আইনজীবীর পোশাকে পিয়ার হাসি ভাইরাল, কী বলছেন অভিনেত্রী শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী 
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সাতছড়ি জাতীয় উদ্যানে ৩১টি অজগর অবমুক্ত

সাতছড়ি জাতীয় উদ্যানে ৩১টি অজগর অবমুক্ত

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে একটি বড় অজগর ও ৩০টি অজগর সাপের বাচ্চাসহ ৪৪টি বন্যপ্রাণী অবমুক্ত করা হয়েছে। শুক্রবার বিকাল ৫টায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী এসব প্রাণী অবমুক্ত করেন।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গল এসব বন্যপ্রাণী বিভিন্ন স্থান থেকে উদ্ধারের পর তাদের চিড়িয়াখানায় সেবা ও চিকিৎসা শেষে বনে অবমুক্তের জন্য সরবরাহ করে।

প্রাণীগুলো অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন সাতছড়ি রেঞ্জ কর্মকর্তা মো. মোতালেব হোসেন, বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের প্রধান স্বপন দেব সজল, জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আবুল কালাম আজাদ, চুনারুঘাট প্রেস ক্লাবের সভাপতি কামরুল ইসলাম, সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, বিট কর্মকর্তা আবুল কালাম সামছুদ্দিন, বনকর্মী ছাদেকুর রহমান, রুকন উদ্দিন প্রমুখ।

সাতছড়ি জাতীয় উদ্যানে অবমুক্ত করা প্রাণীর মধ্যে রয়েছে- ৩০টি অজগরের বাচ্চা, একটি বড় অজগর, ৪টি বনবিড়াল, ২টি লজ্জাবতী বানর, একটি মেছোবিড়াল, ৩টি বাদামি বানর, দুইটি সবুজ বুড়াল সাপ ও একটি তক্ষক।

সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, এসব প্রাণী বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন বিভিন্ন সময়ে আহত অবস্থায় উদ্ধার করে সেবাশ্রম ও প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলার পর সাতছড়ি জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com